ক’রোনাভা’ইরাসে সং’ক্র’মণ বাড়তে থাকার মধ্যে স’রকার ঈদ সামনে রেখে দোকান খোলার সিদ্ধান্ত দিলেও এই অবস্থার মধ্যে দোকান খোলার ঝুঁ’কি নিতে চান না বায়তুল মোকাররম ব্যবসায়ী সমিতি। তাই ঈদের আগে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তারা। আজ বৃহস্পতিবার দুপুরে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সমিতির সদস্য ও বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) সভাপতি এনামুল হক খান কালের কণ্ঠকে বি’ষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুধু জুয়েলারি নয়, বায়তুল মোকারমের পুরো মার্কেট বন্ধেরও সিদ্ধান্ত হয়েছে বৃহস্পতিবার। দেশের সব মার্কে’টে আমাদের জুয়েলারি দোকান বন্ধের পাশাপশি আমরা চেষ্টা করছি যাতে মার্কেটগুলোও বন্ধ থাকে।

আমরা ইতিমধ্যে নিউমার্কেট মালিক সমিতিকে বোঝানোর চেষ্টা করেছি। তারা এখনও সিদ্ধান্ত নেয়নি। আমরা চাইবো মার্কেট কমিটি যেন স্বাস্থ্য ঝুকির কথা চিন্তা করে আরো কিছুদিন মার্কেটগুলো বন্ধ রাখেন। এছাড়া আরো ছোট ছোট অনেক মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বলেও তিনি জানান।

তিনি বলেন, স’রকার আমাদের দোকান খোলার অনুমতি দিলেও আমাদের শ্র’মিকরা রয়েছে দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে। তারা আসতে পারবেন না। তার উপর তারা কি নিয়ে আসে আমরা জানিনা। সুতরাং স্বাস্থ্য ঝুকির কথা চিন্তা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি ঈদের আগে আমরা দোকান খুলবো না।

এবি’ষয়ে বাংলাদেশ দোকান মালিক সমিতির সঙ্গে আমরা এক মত নই। তা ছাড়া খোলার পর স্বাস্থ্য বিধি মেনে দোকান চা’লানোটা দুরহ ব্যপার। এটি সম্ভব নয় বলেই আমরা মনে করছি। তাই যতক্ষণ পর্যন্ত আমরা স্বাস্থ্য ঝুকি রয়েছে বলে মনে করবো ততক্ষণ পর্যন্ত দোকনা বন্ধ রাখবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here