প্রা’ণঘা’তী ক’রোনার মধ্যে সকল স’রকারি চাকরি প্রার্থীদের সু’খবর দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, স্থগিত থাকা সব স’রকারি চাকরির পরীক্ষা নভেম্বরে অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার একটি বেস’রকারি টেলিভিশনকে দেয়া সাক্ষাতকারে তিনি এ কথা জানান।

ব’য়সের বি’ষয়টি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স’ঙ্গে পরামর্শ করার কথা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সব স’রকারি চাকরি পরীক্ষা নভেম্বরে অনুষ্ঠিত হবে এবং শেষও হবে নভেম্বরে।

দেশে গত ৮ মার্চ প্রথম ম’হামা’রি ক’রোনা ভাই’রাস শনাক্ত হয়। প্রা’ণঘা’তী এই ভাই’রাসের সংক্রমন রোধে মার্চ, এপ্রিল, মে ও জুন এই চার মাসে স’রকারি চাকরির কোনো নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

যার ফলে আ’টকে গেছে তিনটি বিসিএস ও নন ক্যাডার চাকরির পরীক্ষাসহ পাবলিক সার্ভিস কমিশন-পিএসসির ১৩টি পরীক্ষা। এছাড়া পিছিয়ে গেছে খাদ্য অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা, ব্যান্সডকের লিখিত পরীক্ষা। তুলা উন্নয়ন বোর্ডের পরীক্ষা।

এমনকি সড়ক ও জনপথ অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ অনেকগুলো স’রকারি চাকরি পরীক্ষা প্রক্রিয়া আপাতত থেমে আছে।

তবে পাবলিক সার্ভিস কমিশন-পিএসসি’র চেয়ারম্যান মোহাম্ম’দ সাদিক জানিয়েছেন, ৩৮তম বিসিএস এর চূড়ান্ত ফলাফল দ্রু’ত সময়ের মধ্যে প্রকাশ করা হবে। তবে শিক্ষা প্রতিষ্ঠান চালু না হলে কোনো নিয়োগ পরীক্ষা নেয়া যাবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here