ব’লিউডের প্র’তিভাবান অ’ভিনেতা সু’শান্ত সিং রাজ’পুতের মৃ’ত্যুর পর যে শ’ব্দটা সবচেয়ে বেশি উ’চ্চারিত হচ্ছে তা হলো নে’পোটিজম। অ’ভিনেত্রী ক’ঙ্গনা বলছেন, ‘সু’শান্ত পু’রনো সা’ক্ষাৎকারেও বারবার স্ব’জ’নপ্রীতির কথা বলেছে। এসবের সঙ্গে ওর মৃ’ত্যু’র কোনো যোগ নে’ই?’

সু’শা’ন্তর মৃ’ত্যু’র জন্য সরাসরি ক’য়েকজনকে দায়ী করেন ভা’রতের জা’তীয় পু’র’স্কারপ্রা’প্ত এই অ’ভিনেত্রী। ই’নস্টাগ্রামে পো’স্ট করা এক ভি’ডিও বার্তায় বলেন, ‘এত সা’ফল্য পেলেও কখনো সু’শা’ন্তকে প্রথম সারির অ’ভিনেতা মনে করা হতো না, কোনো স্বী’কৃতিই পা’য়নি ছেলেটা।

অথচ ‘গলি ব’য়’-এর মতো বাজে ছবি পু’র’স্কারে ভে’সে যায়। এটা আ’ত্ম’হ’ত্যা নয়, প’রি’ষ্কার খু’ন। আপনাদের ছ’বিতে সু’যোগ চাই না, তবে আমাদের ছবি হি’ট হলে জো’র করে ফ্ল’প তকমা দে’বেন না।’

এদিকে ৬ জন ব্য’ক্তি বা প্র’তিষ্ঠান ব’লিউডে এ’কচ্ছত্র আ’ধিপত্য বিস্তা’র করে রে’খেছে বলে অ’ভিযোগ করেছেন অ’ভিনেতা, প্র’যোজক ও লেখ’ক কমল আর খান।

তিনি বলেন বলেন, এই প্রতিষ্ঠানের ৬ জন ব’লিউড নি’য়ন্ত্রণ করেন বলে তিনি স’রাসরি তীর ছোঁ’ড়েন, যার মধ্যে সাল’মান খা’নেরও নাম রয়েছে। অবশ্য অ’ভিনব কা’শ্যপও একই অ’ভিযোগ ছুঁ’ড়েছেন সা’লমান খা’নের পরিবারের দিকে।

সু’শান্ত সিংহ রা’জপুতের অকালপ্রয়াণ ও তার নে’পথ্যের অবসাদের চো’রাস্রোত বলিউড ইন্ডাস্ট্রিকে দাঁড় করিয়ে দিয়েছে ক’তকগু’লি বি’তর্ক ও

আ’ত্মবিশ্লেষণের সামনে। ৩৪ বছরের এই তরুণ তু’র্কির উত্থানের পথে বা’ধা হয়ে দাঁ’ড়ানোর পিছনে ব’লিউডের নামী ক্যাম্পের ষ’ড়যন্ত্র ও চেনা রা’জনীতির প্রসঙ্গে সরব অনেকেই।

কমল আর খান-এর মতে যে ৬ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান বলিউড নি’য়ন্ত্রণ করেন তারা হলেন-

১. করণ জোহর (ধর্ম প্রোডাকশন) ২. আদিত্য চোপড়া (রানি মুখার্জির স্বা’মী, শরাজ ফিল্মস) ৩. ভুষণ (টি সিরিজ) ৪ একতা কাপুর (বালাজি)
৫ সাজিদ (নাদিয়াদওয়ালা) ৬. সালমান খান (সালমান খান ফিল্মস)

কমল আর খান বলেন, ‘এই ৬ জন চাইলে ‘লি’উডে যে কারো ক্যা’রিয়ার ধ্বং’স করে দিতে পারেন।’

অ’নুরাগ কা’শ্যপও স্প’ষ্ট করেছেন, এ ব্যাপারে তিনি জ’ড়াতে চান না।

সু’শা’ন্তের মৃ’ত্যুকে হা’তিয়ার করে ব’লিউডের অ’ন্যতম শ’ক্তি’শালী ক্যা’ম্পের বি’রু’দ্ধে যে অ’ভিযোগ তুলেছেন অ’ভিনব, তাতে সোশ্যাল মিডিয়া ও ইন্ডাস্ট্রি দ্বিধাবিভক্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here