বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রা’ণঘা’তী ক’রোনাভা’ইরাসেে এখন পর্যন্ত মৃ’তের সংখ্যা ৩ লাখ ৮০ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য দিয়েছে। সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে ক’রোনায় মোট মৃ’তের সংখ্যা ৩ লাখ ৮০ হাজার ৬৭২ জন। আ’ক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৪৯ হাজার ১৫৩ জন।

এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ২৯ লাখ ৫১ হাজার ৩৪৭ জন। চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাই’রাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আ’ক্রান্ত হয়েছে।

আ’ক্রান্ত ও মৃ’ত্যু উভ’য় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৮ লাখ ৭৬ হাজার ৯৯২ জন ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃ’ত্যু হয়েছে ১ লাখ ৭ হাজার ৯১০ জনের।

মৃ’তের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে ক’রোনায় মোট মৃ’ত্যু হয়েছে ৩৯ হাজার ৩৬৯ জনের।

আর আ’ক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৭ হাজার ৯৮৫ জন। তৃতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে ক’রোনায় মৃ’তের সংখ্যা ৩৩ হাজার ৫৩০ জন। মোট আ’ক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ৫১০ জন। চতুর্থ স্থানে থাকা ব্রাজিলে ক’রোনায় ৩০ হাজার ৪৮৬ জনের মৃ’ত্যু ও ৫ লাখ ৩৯ হাজার ৪৫ জন আ’ক্রান্ত হয়েছেন।

এছাড়া ফ্রান্সে ক’রোনায় ২৮ হাজার ৯৪০ জনের মৃ’ত্যু হয়েছে। আর মোট আ’ক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৯ হাজার ২২০ জন।

ভাই’রাসটির উৎপত্তিস্থল চীনে এখন পর্যন্ত মোট আ’ক্রান্ত হয়েছে ৮৩ হাজার ২২ জন। দেশটিতে এই মরণব্যধীতে মৃ’ত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here