বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সদস্য ছিলেন নাসির হোসেন। ইনিংসের শেষ দিকে কার্যকর ব্যাটিং; দুর্দান্ত ফিল্ডিংয়ের মাঝে কখনো বোলিংয়েও সাফল্য এনে দিতেন দলকে। নামের পাশে মি. ফিনিশার খ্যাতি জোড়ার পরও এ তারকা চলে গেছেন দলছুটদের কাতারে।

জড়িয়েছেন নানা শৃঙ্খলা বি’রোধী কাজে, সঙ্গে ছিল ফর্মহীনতা।

মাঝে আবার হয়েছিল পায়ের ইনজুরি। এসব কারণে দীর্ঘদিন ধরে জাতীয় দলে ডাক পাচ্ছেন না নাসির হোসেন। এতকিছুর পরও একটি বিশেষ কারণে আলোচনায় সবার আগে চলে আসেন নাসির। তিনি নাকি ৮০টি সিমের মালিক!

সামাজিক মাধ্যম ফেসবুকে বেশ ভালোভাবে ছড়িয়েছিল বি’ষয়টি। আজ রোববার রাতে এক ফেসবুক লাইভ আড্ডায় মি. ফিনিশার খ্যাত এ তারকা ক্রিকেটার মুখ খোলেন এ ব্যাপারে। উপস্থাপকের এক প্রশ্নে মজা করে জানান ৮০টা সিম কার্ড তিনি নিলামে তুলতে চান।

নাসির বলেন, ‘হ্যাঁ আমার ৮০টা সিম নিলামে উঠবে। যে সব নাম্বারগুলা ভালো সেগুলা একটু দামী আরকি (হাসি)। এগুলা মানুষজন বলে, আমাদের সংস্কৃতিটাই এরকম।’

এসব ব্যপার নিয়ে যারা হইচই করেন, তাদের অ’সুস্থ বলে মন্তব্য করেন নাসির। বলেন, ‘আপনি যদি সুস্থ মানুষ হন তাহলে কীভাবে চিন্তা করেন যে একটা মানুষ ৮০টা সিম ব্যবহার করে?

এটা অসম্ভব কথা। ওই যে বললাম, কিছু গরিব ইউটিউবার আছে যারা আমার নাম বিক্রি করে টাকা কামাই করছে।’

বাংলাদেশের জার্সি গায়ে নাসির হোসেনের ওয়ানডেতে অভিষেক হয় ২০১১ সালের আগস্টে। একই বছরের অক্টোবরে অভিষেক হয় টেস্ট ও টি-টোয়েন্টিতে।

সর্বশেষ খেলেছেন ২০১৮ সালের জানুয়ারিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে। তিনি এখন পর্যন্ত ১৯ টেস্টে ৪৪২, ৬৫ ওয়ানডেতে ৯৮৮ ও ৩১ টি-টোয়েন্টিতে ২৬২ রান করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here