শিরোনাম পড়ে অবাক হচ্ছেন? অবাক হবার মতই ঘটনাটি ঘটেছে ভারতের পাঞ্জাব প্রদেশে। এঘটনায় নড়ে-চড়ে বসেছে পুলিশ প্রশাসন। অস্টেলিয়ার ভিসা পেতে আপন বোনকে বিয়ে করেছেন মায়ের পেটের ভাই।

ভারতের সংবাদমাধ্যমে তথ্যটি নিশ্চিত করেছে। ওই সংবাদে আরও বলা হয়েছে, মেয়ের ভাই স্থায়ী ভাবে অস্ট্রেলিয়ায় বসবাস করে আসছিলেন।

তাই বোনকেও সে দেশের নাগরিকত্ব পাইয়ে দিতে পরিচয় গো’পন করে পাঞ্জাব কোর্টে গিয়ে বিয়ে করেন তারা। এরই মাঝে বোনটির অস্ট্রেলিয়ার ভিসা নিশ্চিত হয়ে গেছে বলে জানা গেছে।

এঘটনায় ত’দন্তে থাকা পুলিশ কর্মকর্তা জয় সিংহ বলেন, ত’দন্ত করে জানতে পেরেছি মেয়েটি অস্ট্রেলিয়ার ভিসা পেয়ে গেছে। সে এখন অস্ট্রেলিয়ার নাগরিক। তারা আপন ভাই বোনের পরিচয় দিয়েছিল।

এমনকি মেয়েটি কয়েকদিন আগে অস্ট্রেলিয়ায় গিয়েছিলো, সেখানে তারা স্বামী-স্ত্রী পরিচয়ে ছিল।

তিনি আরো বলেন, কেবল বিদেশে যাওয়ার জন্য তারা সমাজ, আইন ও ধর্মীয় বিধিনিষেধের সঙ্গে প্র’তারণা করেছেন। মিথ্যা পরিচয়ের ভিত্তিতে তারা অস্ট্রেলিয়া কর্তৃপক্ষকেও প্র’তারিত করেছেন।

আমরা তাদের আ’টকে অ’ভিযান অব্যাহত রাখছি। কিন্তু তারা পা’লিয়ে বেড়াচ্ছেন। মানুষ বিদেশে যাওয়ার জন্য নানা ফন্দি করে। কিন্তু এমন প্র’তারণার কথা এটাই প্রথম শুনেছি। আমরা আশ্চর্য হয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here