বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ১১ জন। এনিয়ে মোট মা’রা গেলেন ২৩৯ জন। এছাড়া একই সময়ে আরও ১,০৩৪ জন ক’রোনাভা’ইরাসেে সংক্রমিত রো’গী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৫,৬৯১।

আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের ক’রোনাভা’ইরাসে সংক্রান্ত নিয়মিত হেলথ বু’লেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বু’লেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বু’লেটিনে বলা হয়, ৩৭টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭,২০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।

ক’রোনাভা’ইরাসে সং’ক্র’মণের ঝুঁ’কি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

গতকাল রবিবার পর্যন্ত ক’রোনাভা’ইরাসে শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ৫,৭৩৮টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ৮৮৭ জন। মোট শনাক্ত হয়েছিলেন ১৪,৬৫৭ জন। এ ছাড়া গতকাল আরও ১৪ জন মা’রা যান। এ নিয়ে মৃ’তের সংখ্যা দাঁড়িয়েছিল ২২৮ জন। আর সুস্থ হয়েছেন ২৩৬ জন। এনিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২,৬৫০ জন।

দেশে নভেল ক’রোনাভা’ইরাসেে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রো’গী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত হয়ে প্রথম একজনের মৃ’ত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here